শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Murshidabad: রঘুনাথগঞ্জ শহরকে যানজট মুক্ত রাখতে প্রশাসনের পদক্ষেপ

Pallabi Ghosh | ০৪ ফেব্রুয়ারী ২০২৪ ০৯ : ৪১Pallabi Ghosh


আজকাল ওয়েবডেস্ক: মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুর পুরসভার অন্তর্গত রঘুনাথগঞ্জ শহরকে যানজট মুক্ত রাখতে এবং ফুটপাত দখলমুক্ত করতে রবিবার সকাল থেকে অভিযানে নামল রঘুনাথগঞ্জ থানা ও সদর ট্রাফিক পুলিশ।
মুর্শিদাবাদ জেলার উন্নতম পুরনো শহর রঘুনাথগঞ্জ। শহরের রাস্তাঘাট বেশি চওড়া নয়। মুর্শিদাবাদ জেলার বিভিন্ন প্রান্ত সহ আশেপাশের জেলা থেকে প্রতিদিন বহ মানুষ এই শহরে আসেন চিকিৎসার প্রয়োজনে। তবে ফুটপাত ছাড়িয়ে বেশ কিছু ব্যবসায়ী এখন রাস্তার উপর তাদের পসরা সাজিয়ে বসছেন। ফলে এই শহরে এখন যানজট নিত্যদিনের ঘটনা।
স্থানীয় মানুষদের অভিযোগ রঘুনাথগঞ্জ শহরে ঢোকার মুখে বেশ কয়েকটি জায়গায় প্রতিদিনই যানজট হচ্ছে। বিশেষ করে শহরের দাদা ঠাকুর মোড় সংলগ্ন এলাকা ও জঙ্গিপুর সেতুর মুখে প্রতিদিন সাধারণ মানুষকে যানজটের কবলে পড়তে হয়।
সাধারণ মানুষকে যানজটের সমস্যা থেকে মুক্তি দিতে এবার আসরে নামলো রঘুনাথগঞ্জ থানার পুলিশ এবং জঙ্গিপুর পুরসভার আধিকারিকেরা। জঙ্গিপুর পুরসভার চেয়ারম্যান এবং রঘুনাথগঞ্জ থানার আইসি আজ পথে নেমে সমস্ত ব্যবসায়ীদের সতর্ক করে দেন। আজ সমস্ত ব্যবসায়ীদের জানিয়ে দেওয়া হয়েছে সোমবার থেকে ফুটপাথ এবং রাস্তা বন্ধ করে ব্যবসা করা হলে পুলিশ প্রশাসন আইনানুগ ব্যবস্থা নেবে।
জঙ্গিপুর পুরসভা চেয়ারম্যান মফিজুল ইসলাম বলেন, “ফুটপাত দখল করে ব‍্যবসা করা এবং দোকানের সামনে রাস্তার উপর জিনিসপত্র রাখার ফলে সমস্যায় পড়ছেন সাধারণ মানুষেরা। ফুটপাত দখলমুক্ত করতে এর আগে শহরে মাইকিং এবং ট্রাফিক পুলিশের পক্ষ থেকে ব‍্যবসায়ীদের সচেতন করা হয়েছিল”।
রবিবার একইভাবে পুলিশকে সঙ্গে নিয়ে এই বিষয়ে ব‍্যবসায়ীদের সচেতন করা হল বলে জানিয়ে তিনি বলেন," পুরসভার কাছে এবং পুলিশ-প্রশাসনের কাছে শহরের বহু মানুষ অনেকদিন ধরেই এই ফুটপাতগুলো দখল হয়ে যাওয়া নিয়ে অসন্তোষ ও অভিযোগ জানাচ্ছিলেন। সেই মতোই পুলিশ এবার পদক্ষেপ করছে। তবে এই মুহূর্তে কোনও জরিমানার আদায় করা হচ্ছে না। তবে পুলিশের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে আজকের পর যদি আবার ফুটপাত দখল করে ব্যবসা করার অভিযোগ ওঠে তাহলে মোটা টাকা জরিমানা আদায় করা হবে।”
প্রসঙ্গত, গত বছরে অক্টোবর মাসে রঘুনাথগঞ্জ শহরের ফুটপাত দখলমুক্ত করার অভিযান চালায় জঙ্গিপুর পুরসভা। সেইসময় জঙ্গিপুর সুপার স্পেসালিটি হাসপাতালের সামনে ও ফুলতলা রোডে ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করতে অভিযানে নামে পুরসভা। বহু অবৈধ দোকান ভাঙার পাশাপাশি বেশ কিছু দোকান ঘর সেইসময় সরিয়েও দেওয়া হয়েছিল৷ পুলিশ -প্রশাসনের তরফে আশ্বাস দেওয়া হয়েছে ফের যাতে ব্যবসায়ীরা ফুটপাথ এবং রাস্তা দখল না করতে পারেন সেদিকে তাদের নজর থাকবে।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

'কোত্থেকে পাশ করেছেন?' ইঞ্জিনিয়ারকে ধমক দিয়ে প্রশ্ন করলেন মন্ত্রী...

জাল নোট পাচারের জন্য মুর্শিদাবাদে আসা,কিন্তু পরিণতি কতটা ভয়ঙ্কর হতে পারে জানেন?...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



02 24